Home / Helath News / প্রথম ম্যাচেই ৫ উইকেট; বিশ্ব ক্রিকেটে আলোচনায় বাংলাদেশের ১জন কথা বলতে না পারা ফাস্ট বোলার

প্রথম ম্যাচেই ৫ উইকেট; বিশ্ব ক্রিকেটে আলোচনায় বাংলাদেশের ১জন কথা বলতে না পারা ফাস্ট বোলার

বাংলাদেশের দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে প্রথম ম্যাচেই ৫ উইকেট পেয়ে তাক লাগিয়েছিলেন আকসার আহমেদ। তিনি কানে শোনেন না, কথাও বলতে পারেন না জন্মগতভাবে। খেলার মাঠে অধিনায়কের ইশারার অপেক্ষা করেন তিনি।

তার কোচ সজীবুল ইসলাম করিমের মতে, আকসারের বলে আলাদা ধার আছে। দ্বিতীয় বিভাগ লিগে বারিধারা ড্যাজলার্সের হয়ে খেলেছেন আকসার আহমেদ।

সতীর্থরা তাকে বুঝতে পারেন। কোনো কিছু না বুঝলে কোচের কাছে যান আকসার। খেলার মাঠে সবসময় ক্যাপ্টেনের ইশারার অপেক্ষা করেন আকসার। ফিল্ডিংয়ে পরিবর্তন আনলে তাকে ইশারায় বলে দেন কোন পজিশনে দাঁড়াতে হবে।

ঠিক ওই স্থানে গিয়েই ফিল্ডিং করেন আকসার আহমেদ। তার আশা বহুদূর যাওয়া, জাতীয় দলে দেশের হয়ে খেলতে চান তিনি।দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে খেলতে গিয়ে প্রথম ম্যাচেই ৫ উইকেট পেয়ে সবাইকে তাক লাগান এ মেধাবী ক্রিকেটার।

ক্রিকেটার হিসেবে বহুদূর যাওয়ার ইচ্ছা আকসার আহমেদের। মাঠে অনেক কষ্ট করছেন নিজের ক্যারিয়ারকে আরও এগিয়ে নিয়ে যেতে। মাত্র দুই বছর বয়সে বাবা হারান তিনি। তারা দুই ভাই এক বোন। তার বড়ভাইও কথা বলতে পারেন না।

আকসার আহমেদের কোচ জানালেন, তিনি টপ লেভেলে খেলার যোগ্য। তার বোলিংয়ে যে সুইং ও মুভমেন্ট আছে, তা খুব কম বোলারেরই আছে। তার বোলিংয়ে বেশ ধার আছে বলেও জানান তার কোচ।

এ পর্যন্ত ৪০-৫০ ম্যাচেই দুই শতাধিক উইকেট পেয়েছেন আকসার। প্রথম ম্যাচেই তিনি ৫ উইকেট নিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন।সবাই মনে করছেন, তার এ বাকপ্রতিবন্ধকতা খেলায় সমস্যা হয়ে দাঁড়াতে পারে, কিন্তু আমি বলছি— এটি কোনো সমস্যাই না।

সতীর্থদের সঙ্গে তার ভালো বোঝাপড়া। ম্যাচে সব কিছু তিনি বুঝেন, ইশারা দিলেই পলকে বুঝে জান কী করতে হবে। আমার মনে হয় না, খেলা নিয়ে তার কোনো সমস্যা আছে। জাতীয় দলে সুযোগ পেলে ভালো করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তার কোচ সজীবুল ইসলাম করিম।

Check Also

‘অনেকে ব্রাজিলকে হিংসা করে কিন্তু স্বীকার করে না’

সবশেষ ২০০২ সালে ফুটবল বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ব্রাজিল। মাঝে কেটে গেছে চারটি বিশ্বকাপ। একটিতেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *