Home / Sports News / আশা জাগিয়েও কাঙ্ক্ষিত দুঃসংবাদটি দিয়ে দিলেন তামিম ইকবাল

আশা জাগিয়েও কাঙ্ক্ষিত দুঃসংবাদটি দিয়ে দিলেন তামিম ইকবাল

দীর্ঘদিন ধরে বাংলাদেশ টি-টোয়েন্টি দল থেকে বাইরে রয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। জাতীয় দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যান কে ছারাই দুবাইয়ে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ। যেখানে তার অভাব হাড়ে হাড়ে টের পেয়েছে দল।

বাংলাদেশ টি-টোয়েন্টি দলে যখন তামিম ইকবালকে প্রয়োজন ছিল ঠিক তখনই তামিম ইকবাল ঘোষণা দেন টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ছয় মাসের জন্য অবসর নিয়েছেন তিনি। তবে সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে তার টি-টোয়েন্টি পারফরম্যান্স আবারো নজরে এসেছে।

তামিমের অবসরের মেয়াদ শেষ হবে জুলাইয়ের শেষভাগে। তবে জুলাইয়ে বিরতি শেষেই বাংলাদেশ টি-টোয়েন্টি দলে ফেরা সহজ হবে না তামিমের জন্য। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় আবারো অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সেখানেও তামিম ইকবালের না থাকার সম্ভাবনা বেশি।কেননা আগামী অক্টোবরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই একটি প্রাথমিক দল বানিয়ে বেশ কিছু সিরিজ একসঙ্গে খেলিয়ে তাদেরকে তৈরি করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যেখানে স্বাভাবিকভাবেই নেই এই ফরম্যাট থেকে বিরতিতে থাকা তামিম। তাই বিশ্বকাপের আগে বিরতি শেষ হলেও তার টি-টোয়েন্টি দলে ফেরা সহজ হবে না। সেই কথাটিই আজ (মঙ্গলবার) বলে গেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে তিনি বলেন, “তামিম ইকবাল অন্যতম সিনিয়র ক্রিকেটার। ও নিজের অবস্থান নিজেই ভালো বুঝে।

এ (বিরতি ভেঙে ফেরা) নিয়ে তার সঙ্গে অনেক আলোচনা হয়েছে আমাদের। সে আপনাদের কাছে বলেছে তার পরিকল্পনা, এরপর আমাদের কিছু বলার আছে?”

বর্তমান অবস্থায় তামিমকে বিশ্বকাপ দলে রাখা কঠিন হবে জানিয়ে জালাল আরও বলেন, “(বিরতির) ছয় মাস পার হয়ে গেলে সে থাকবে কী না এটা তার মুখ থেকে শুনবেন। আমি সেটা বলতে পারছি না। তবে এটা (বিশ্বকাপে খেলানো) মনে হয় কঠিন।”

Check Also

সুযোগ পেয়েছিলেন কিন্তু নিজেদের মিলে ধরতে ব্যর্থ সৌম্য-সাব্বির। মাত্র ৮০ রানে অলআউট বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দল

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আজ তিন ম্যাচের আনঅফিসিয়াল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *