Home / Today News / হঠাৎ করেই আমূল পরিবর্তন! রহস্যের পিছনে থাকা আসল হিরোর নাম জানালেন লিটন দাস

হঠাৎ করেই আমূল পরিবর্তন! রহস্যের পিছনে থাকা আসল হিরোর নাম জানালেন লিটন দাস

আমূল বদলে গেছেন লিটন দাস। একসময় তার ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন ছিল। সেই প্রশ্নকে অতীত করে সাম্প্রতিক সময়ে ধারাবাহিকতার অনন্য নজির গড়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

লিটনের এই বদলে যাওয়ার রহস্য কি? ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশের হয়ে সংবাদ সম্মেলনে এসেছিলেন লিটন। তিনি জানিয়েছেন, অনুশীলন মেথড বদলেই সফল হয়েছেন তিনি। যদিও এই বিষয়ে কিছুটা ধোঁয়াশা রেখেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

লিটন বলেছেন, ‘এই জিনিসটা বলা খুবই কঠিন। কি কি করি বা করি না বা কি পরিবর্তন হয়েছে। আমার কাছে মনে হয় আমার যে অনুশীলনের

মেথড ছিল সেটা চেঞ্জ হয়েছে বলতে পারি কিন্তু কি কি চেঞ্জ হয়েছে এটা আমি বলতে পারবো না। কিভাবে সাফল্য পাচ্ছি বা কেন পাচ্ছি। এই জিনিসটা আমার ভেতরেই থাক।’

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে লিটন করেছিলেন ৮৮ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সুযোগই পায়নি বাংলাদেশ। এরপর ঢাকা টেস্টের প্রথম ইনিংসে চাপের মধ্যে নেমে ১৪১ রানের ইনিংস খেলেছেন লিটন।

এমন পারফরম্যান্সের পর প্রশংসায় ভাসছেন লোয়ার মিডল অর্ডার এই ব্যাটার। শুরু লঙ্কানদের বিপক্ষে সিরিজেই নয়। গত ১২ মাসে ৮ টেস্টে ১৩ ইনিংসে ৫৬.১৫ গড়ে লিটনের ব্যাট থেকে এসেছে ৭৩০ রান।

এই সময়ের মধ্যে তার চেয়ে বেশি রান করা একমাত্র ব্যাটার জো রুট। তিনি ১৪ টেস্টে ৫২.৭১ গড়ে ১ হাজার ২৭২ রান করেছেন। লিটন জানিয়েছেন সাবেক ব্যাটিং

কোচ অ্যাশওয়েল প্রিন্স তাকে উইকেটে লম্বা সময় টিকে থেকে খেলার পরামর্শ দিয়েছিলেন। লিটন এখনও সেই পরামর্শই মেনে চলছেন। লিটন বলেছেন, ‘অবশ্যই।

এখন বুঝি টেস্ট ক্রিকেটের প্যাটার্নটা কেমন। কতক্ষণ ধরে ব্যাট করলে আমার রানগুলো বড় হবে। প্রিন্স যে জিনিসগুলো আমাকে বুঝিয়েছে অনেকটাই আমার জন্য কাজের। আমি এই জিনিসগুলো অনুসরণ করি এখন পর্যন্ত।’

Check Also

আবার ও আয়ারল্যান্ড দলে ফিরছেন ইয়ান মরগান

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বর্তমান ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইয়ান মরগান। ইংল্যান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *