Home / Today News / অষ্টম ব্যাটার হিসেবে নতুন মাইলফলকে পা রাখলেন দুরন্ত ফর্মে থাকা লিটন

অষ্টম ব্যাটার হিসেবে নতুন মাইলফলকে পা রাখলেন দুরন্ত ফর্মে থাকা লিটন

প্রথম ইনিংস খেলেছিলেন ১৪১ রানের মহামূল্যবান ইনিংস। ধারাবাহিতা ধরে রেখেছেন দ্বিতীয় ইনিংসেও। লিটন দাসের সাবলীল ব্যাটিংয়েই ইনিংস হারের শঙ্কা দূর করেছে বাংলাদেশ।

আর লিটন পৌঁছে গেছেন নতুন মাইলফলকে। মিরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত ৪১তম রান নেওয়ার মাধ্যমে অভিজাত এই ফরম্যাটে ২ হাজার রানের মালিক হয়েছেন লিটন।

বাংলাদেশের তৃতীয় দ্রুততম ব্যাটার হিসেবে এই কীর্তি অর্জন করলেন তিনি। প্রায় সাত বছরের ক্যারিয়ারে ৩৩ টেস্টের ৫৬ ইনিংসে ব্যাট করে ২ হাজার রান করলেন লিটন।

যেখানে তিন সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১২টি হাফসেঞ্চুরির ইনিংস। আজও বড় ইনিংসের সম্ভাবনা তৈরি করেছেন তিনি। বাংলাদেশের হয়ে লিটনের চেয়ে কম ইনিংসে ২ হাজার রান করেছেন মুমিনুল হক ও তামিম ইকবাল।

বর্তমান টেস্ট অধিনায়ক ৪৭ ইনিংসেই করে ফেলেছিলেন ২ হাজার রান, তামিমের লেগেছিল ৫৩ ইনিংস। মাত্র ২২ ইনিংসে ২ হাজার রান করে বিশ্বরেকর্ড স্যার ডন ব্র্যাডমানের দখলে।

সবমিলিয়ে বাংলাদেশের অষ্টম ব্যাটার হিসেবে ২ হাজার টেস্ট রানের ক্লাবে ঢুকেছেন লিটন। তার আগে দুই হাজারি ক্লাবে নাম লিখিয়েছেন হাবিবুল বাশার, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

Check Also

আবার ও আয়ারল্যান্ড দলে ফিরছেন ইয়ান মরগান

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বর্তমান ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইয়ান মরগান। ইংল্যান্ড …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *