Home / Today News / সাকিবের বিকল্প ক্রিকেটার খুঁজে বের করতে নতুন মিশনে নেমেছে বোলিং কোচ রঙ্গনা হেরাথে

সাকিবের বিকল্প ক্রিকেটার খুঁজে বের করতে নতুন মিশনে নেমেছে বোলিং কোচ রঙ্গনা হেরাথে

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টে স্পিনারের সংকট প্রকট হয়ে দেখা দিয়েছিল। যে কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে স্পিন কোচ রঙ্গনা হেরাথের অধীনে হঠাৎ করেই ৩২জন স্পিনারকে নিয়ে বিশেষ ক্যাম্পের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

জাতীয় দল এবং ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি বিভিন্নি বয়সভিত্তিক দলে খেলা স্পিনারদের রাখা হয়েছে ৩২ জনের এই দলে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চারদিন ব্যাপি এই ক্যাম্পের প্রথমদিন ছিল আজ।

রঙ্গনা হেরাথ ৩২জন সম্ভাবনাময়ী স্পিনারকে নিয়ে প্রথমদিনের মত কাজ করলেন এবং এরপর মিডিয়ার সামনে উপস্থিত হয়ে বললেন, সাকিব-তাইজুলদের বিকল্প খুঁজে বের করার চেষ্টা করছি। আশা করি পেয়ে যাবো।

সংবাদ সম্মেলনে রঙ্গনা হেরাথের কাছে জানতে চাওয়া হয়, সাকিব-তাইজুলের মতো কাউকে দেখেছেন কি না? জবাবে হেরাথ বলেন, ‘না এখনো পর্যন্ত না।

আমরা এখনও তাদের প্রোফাইল এবং ভিডিও দেখছি। আশা করছি আমরা সম্ভাবনাময় স্পিনারদের খুঁজে পাবো। সবাই বেশ ভালো, আশা করছি আমরা কিছু ভালো বিকল্প খুঁজে পাবো আগামী কয়েকদিনে।’

ক্যাম্পের প্রথম দিন মূলতঃ সবাইকে দেখেছেন হেরাথ। সেখানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং নির্বাচক হাবিবুল বাশারও। সব বোলারের আজ ভিডিও ধারণ করা হয়েছে। ভিডিও দেখে তাদের সঙ্গে বাকি কাজ করবেন হেরাথ।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার শুরুতেই এ বিশেষ ক্যাম্প আয়োজনের উদ্দেশ্য তুলে ধরেন রঙ্গনা হেরাথ। তিনি বলেন, ‘মূল উদ্দেশ্য ছিল সম্ভাবনাময় স্পিনারদের চিহ্নিত করা।

একই সাথে কোচদের (স্থানীয়) মধ্যে যোগাযোগ স্থাপন। আমাদের ভালো একটা সেশন কেটেছে। আরও কয়েকদিন সময় আছে হাতে, আশা করছি সব স্পিনারকে দেখার সুযোগকে কাজে লাগিয়ে আগামী কিছুদিন আমরা কাজ করতে পারবো।’

ইনজুরির কারণে শ্রীলঙ্কার সিরিজের শুরু থেকেই ছিলেন না মেহেদি হাসান মিরাজ। চট্টগ্রাম টেস্ট খেলার পর ইনজুরির কারণে ছিটকে যান নাঈম হাসান।

এই দু’জন না থাকার কারণে ঢাকা টেস্টে বেশ ভুগতে হয়েছে বাংলাদেশকে। বিশেষ করে কোনো অফস্পিনার ছিল না। যে কারণে পাইপ লাইনে স্পিনার সংকটের চিত্রটাও স্পষ্ট হয়ে উঠেছে।

হেরাথ বলেন, ‘অবশ্যই আপনার এক্সট্রা স্পিনার ব্যাকআপ থাকা প্রয়োজন। এই ক্যাম্প আশা করি বাংলাদেশ ক্রিকেটের জন্য অনেক বড় উপকারী হবে।

যেমন ধরুন, এখন নাঈম ইনজুরিতে রয়েছে এবং এখানে আর কোনো ভালোমানের অফ স্পিনার নেই। এখন আমাদেরকে স্পিনারকের রেকর্ড ধরে রাখা প্রয়োজন এবং সামনে এগিয়ে যাওয়ার জন্য তাদের পরিচর্যা করা প্রয়োজন।’

Check Also

২য় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে দুবাই থেকে বিশেষ সম্মাননা পেলেন তামিম ইকবাল

ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল দুবাই সরকারের গোল্ডেন ভিসা পেয়েছেন। বিষয়টি তামিম নিজেই নিশ্চিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *