Home / Today News / ‘সিতারা ই পাকিস্তান’ সম্মাননা পেলেন ড্যারেন স্যামি

‘সিতারা ই পাকিস্তান’ সম্মাননা পেলেন ড্যারেন স্যামি

‘সিতারা ই পাকিস্তান’ পুরস্কার পেয়েছেন ড্যারেন স্যামি। এটি পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার, যা পাকিস্তান রাষ্ট্রের প্রতি সেবার জন্য দেয়া হয়।

সোমবার (৩০ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে স্যামি নিজেই এ খবর নিশ্চিত করেছেন। মাঠের ক্রিকেট থেকে বিদায় নিলেও এখনও ধারভাষ্য কক্ষে দেখা যায় স্যামিকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্রিকেট নিয়ে সরব এই ক্যারিবিয়ান। পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য গত কয়েক বছর ধরে কাজ করে যাচ্ছেন তিনি।

ইতোমধ্যেই পাকিস্তানের মাটিতে ফিরতে শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেটে। সম্প্রতি অস্ট্রেলিয়ার মতো ক্রিকেট মোড়লও পাকিস্তান সফর করেছে।

পাকিস্তানের মাটিতে ক্রিকেট ফেরাতে অবদান রাখায় এবার ‘সিতারা ই পাকিস্তান’ পুরস্কার দেয়া হয়েছে স্যামিকে। পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক এই পুরস্কার জেতায় খুশি স্যামি।

ক্রিকেটের সুবাদে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করলেও তার পছন্দের দেশগুলোর একটি পাকিস্তান। এটা তার নিজের বাড়ির মতোই বলে মনে করেন তিনি।

তাকে পুরস্কার দেয়ায় তিনি পাকিস্তান সরকার এবং দেশের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন স্যামি। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্যামি লিখেছেন, ‘ক্রিকেটের সুবাদে আমি দারুণ সব জায়গায় গিয়েছি এবং খেলেছি।

পাকিস্তান তার মধ্যে অন্যতম। সেখানে গেলে সবসময় মনে হয় বাড়িতেই আছি। ‘সিতারা ই পাকিস্তান’ আমার জন্য অনেক বড় সম্মান। পাকিস্তান সরকার ও দেশের মানুষকে ধন্যবাদ।’

গত বছরের ১৪ আগস্ট স্যামিকে এই পুরস্কারের জন্য বেছে নেন পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ উর রেহমান আলভি। প্রায় সাড়ে ৯ মাস পর এবার তা তুলে দেয়া হয়েছে তার হাতে। পাকিস্তানের জাতীয় পোশাক পরে নিজ দেশ সেইন্ট লুসিয়া থেকে এই পুরস্কার গ্রহণ করেছেন তিনি।

Check Also

২য় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে দুবাই থেকে বিশেষ সম্মাননা পেলেন তামিম ইকবাল

ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক তামিম ইকবাল দুবাই সরকারের গোল্ডেন ভিসা পেয়েছেন। বিষয়টি তামিম নিজেই নিশ্চিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *