Home / Breaking News / মাওলানা ত্ব-হাকে নিয়ে সংসদ কাঁপালেন ব্যারিস্টার রুমিন ফারহানা, বললেন কিছু অপ্রিয় সত্য কথা

মাওলানা ত্ব-হাকে নিয়ে সংসদ কাঁপালেন ব্যারিস্টার রুমিন ফারহানা, বললেন কিছু অপ্রিয় সত্য কথা

ঢাকাই সিনেমার নায়িকা পরীমনির ঘটনা এবং গত কয়েক দিন ধরে নিখোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও তার সঙ্গীদের বিষয় নিয়ে জাতীয় সংসদে কথা বলেছেন সংরক্ষিত নারী আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

একই সঙ্গে দেশে এ পর্যন্ত বিভিন্ন গুমের ঘটনা নিয়েও কথা বলেন তিনি। তরুণ বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের স্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে রুমিন ফারহানা বলেন, ‘কার কাছে অভিযোগ করব?

কোথায় মামলা করব? কার কাছে মামলা করব? জিডি নিতে কেউ তো রাজি হচ্ছেন না।’ আলোচিত এ নারী এমপি বলেন, তিনি (ত্ব-হা) গত বৃহস্পতিবার থেকে নিখোঁজ রয়েছেন। তার সঙ্গে আরো তিন ব্যক্তির কোনো খোঁজ নেই।

একই সময় নায়িকা পরীমনিকে একই ধরনের অভিযোগ করতে দেখেছি। তবে বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে ভাগ্যবতী তিনি। কারণ তার (পরীমনি) মামলা নেওয়া হয়েছে এবং অভিযুক্তদের গ্রেপ্তারও করা হয়েছে। অথচ ত্ব-হার পরিবারের ক্ষেত্রে সেই সৌভাগ্য জোটেনি।

জাতীয় সংসদে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত বিলের ওপর আনীত সংশোধনী প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে আজ মঙ্গলবার তিনি এসব কথা বলেন। এর আগে সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশন শুরু হয়।

ব্যারিস্টার রুমিন আরো বলেন, ‘সেই সৌভাগ্য (পরীমনির মতো) জোটেনি বাংলাদেশের আরো ৬০৪টি পরিবারের। যেসব পরিবারের সদস্যরা আজ দীর্ঘদিন ধরে নিখোঁজ। তাদের ব্যাপারে না লোকাল পুলিশ স্টেশন কিছু বলতে পারছে, না কিছু বলছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।’

পরিবারের অভিযোগ, রংপুর থেকে ঢাকা ফেরার সময় গত ৮ জুন দুই সঙ্গী ও গাড়ি চালকসহ নিখোঁজ হন আবু ত্ব-হা। ওই দিন থেকে তাদের ব্যবহৃত গাড়িটিও কোথাও পাওয়া যাচ্ছে না।

পুলিশ জানিয়েছে, ৩১ বছর বয়সী ইসলামী বক্তা আদনান ও তার সফরসঙ্গীরা ওই রাতে নিখোঁজ হওয়ার পর থেকে চার জনেরই মোবাইল ফোন বন্ধ রয়েছে। ছেলে নিখোঁজ হওয়ার পরের দিন গত ১০ জুন আদনানের মা আজেদা বেগম রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় একটি জিডি করেন।

Check Also

উদ্বোধনের আগেই সেতু পার হলো বরযাত্রীর গাড়ি

পিরোজপুরের কঁচা নদীর ওপর বেকুটিয়া গ্রামে নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর প্রায় ৯৫ ভাগ কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *