Home / Sports News / জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে নতুন দল গঠন করবে বিসিবি

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে নতুন দল গঠন করবে বিসিবি

ইংল্যান্ডে আছে ‘ইংল্যান্ড লায়ন্স’, আয়ারল্যান্ডে ‘আয়ারল্যান্ড উলভস’। তবে এগুলো সবই সেসব দেশের ‘এ’ দলের আরেক নাম। বাংলাদেশে ‘এ’ দল বলতে অনেক দিন ধরেই কিছু না থাকলেও এবার দেখা যাবে ছায়া জাতীয় দল। সেই দলের নাম হবে ‘বাংলাদেশ টাইগার্স।’

পরিচালনা পর্ষদের সভা শেষে আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়েই গঠিত হবে ছায়া জাতীয় দল ‘বাংলাদেশ টাইগার্স।’

এই দল গঠনের মূল উদ্দেশ্য জাতীয় দলের জন্য নতুন ক্রিকেটারদের তৈরি রাখা, যেন জাতীয় দলের সরবরাহ সারি সমৃদ্ধ হয়। জাতীয় দলের কোচের নির্দেশনা অনুযায়ী ‘বাংলাদেশ টাইগার্সে’র দায়িত্বে থাকবেন স্থানীয় কোচরাই। জাতীয় দলের মতোই অনুশীলনের সুবিধা পাবেন এই দলের ক্রিকেটাররা।

সভায় দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। এ ছাড়া চুক্তির আওতায় আনা হয়েছে ২২ নারী ক্রিকেটারকে।

জাতীয় দলের ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তির আনুষ্ঠানিকতাও দ্রুতই সম্পন্ন করবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। তবে জানা গেছে, নতুন চুক্তিতে ফিরছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ।

নাজমুল হাসান জানিয়েছেন, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি এককভাবে আয়োজনের জন্য আইসিসিতে আবেদন করবে বিসিবি। এ ছাড়া এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে আয়োজনের চেষ্টা চালাবে মূল বিশ্বকাপ ও টি–টোয়েন্টি বিশ্বকাপ।

আগামী ৭ জুলাই বিসিবির বার্ষিক সাধারণ সভা আয়োজনেরও সিদ্ধান্ত হয়েছে আজকের সভায়। এ ছাড়া অনুমোদন হয়েছে পরবর্তী অর্থবছরের জন্য ২৬২ কোটি টাকার বাজেটও।

চলমান প্রিমিয়ার ক্রিকেট লিগের আম্পায়ারিং বিতর্ক নিয়ে বিসিবি সভাপতি বলেছেন, এ নিয়ে কোনো ক্লাব আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ করেনি।

Check Also

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের কেমন হবে বাংলাদেশের একাদশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো পরীক্ষা নিরীক্ষা সুযোগ পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *