Home / Breaking News / মাওলানা ত্ব-হার সন্ধান চেয়ে কণ্ঠশিল্পী আসিফের আবেগঘন ফেইছবুক স্ট্যাটাস

মাওলানা ত্ব-হার সন্ধান চেয়ে কণ্ঠশিল্পী আসিফের আবেগঘন ফেইছবুক স্ট্যাটাস

আট দিন ধরে নিখোঁজ ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের সন্ধান চেয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর।নতুন খবর হচ্ছে, বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লেখেন— ত্ব-হার নাম না শোনা তার অজ্ঞতা। স্বাধীন দেশে ত্ব-হাদের নিখোঁজ হয়ে থাকা মেনে নেওয়া যায় না বলেও মন্তব্য করেন আসিফ।

ত্ব-হাকে নিয়ে আফিস আকবরের ফেসবুক স্ট্যাটাস পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো— ‘আবু ত্ব-হা মুহাম্মদ আদনান সাহেবকে আমি চিনি না। কখনও উনার নামও শুনিনি, এটি হয়তো আমার অজ্ঞতা। নিউজে দেখলাম তিনি একজন মেধাবী তরুণ ক্রিকেটার ছিলেন।

আগে গিটারও বাজাতেন টুকটাক। একসময় ইসলামের পথে নিজেকে উজাড় করে দিয়ে একজন তরুণ ইসলামি বক্তা হয়ে ওঠেন। গত আট দিন ধরে তিনি নিখোঁজ। মিডিয়ায় আদনান সাহেবের স্ত্রীর বক্তব্য শুনে মনটা খুব খারাপ হয়ে গেল।

একজন স্ত্রী হিসেবে ভদ্রমহিলা শুধু তার স্বামীর সন্ধান চান। আদনান সাহেব রাষ্ট্রবিরোধী কোনো কাজ করে থাকলে সেটিরও বিচার চান। প্রয়োজনে দেশ ছেড়ে চলে যাওয়ার কথাও বলেছেন।’

আসিফ আরও লিখেছেন— ‘জন্ম থেকে এসব দেখেই যাচ্ছি শুধু। আমার আর বাংলাদেশের বয়স সমান। মানুষ হারিয়ে যাওয়া অনেক কষ্টের। একটা স্বাধীন দেশে এ ধরনের অনিয়ম মানা খুবই কষ্টকর।

মাঝেমধ্যে নিজেও ভাবি— কখন যে উধাও হয়ে যাই। একটা সাধারণ গৃহপালিত প্রাণী হারিয়ে গেলেও অনেক এলোমেলো হয়ে যায় মন। সেখানে জ্বলজ্যান্ত মানুষ হারিয়ে গেলে পরিবারের যন্ত্রণা কী হতে পারে, সেটি সহজেই অনুমেয়।

আধুনিক প্রযুক্তির যুগে এ ধরনের নিখোঁজ হওয়া ভিকটিমদের ব্যাপারে দেশের আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট স্মার্ট। আশা করি প্রশাসন আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান পাবেন এবং তিনিও তার পরিবারের কাছে ফিরে যেতে পারবেন।’

ত্ব-হার ফিরে আসার প্রার্থনায় এ সংগীতশিল্পী লেখেন— একজন খেলোয়াড় ও সংগীতপ্রেমী সব জাগতিক খায়েস ছেড়ে ইসলামের খেদমতে নিজের জীবন উৎস্বর্গ করেছেন। সংস্কৃতিমনা মানুষ যত কিছুই করুক না কেন, কখনও নৃশংস হতে পারে না, মানুষ খুন করতে পারে না।

শুধু আদনান সাহেব নয়, এই ধরনের ঘটনা যেন কখনই না ঘটে, সে বিষয়ে সামাজিক, রাজনৈতিক এবং রাষ্ট্রীয় সচেতনতা খুব প্রয়োজন। আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এবং তার নিখোঁজ সঙ্গীরা সহিসালামত আমাদের মাঝে ফিরে আসুন, এই দোয়া করি, রাষ্ট্রের কাছেও দারি রইল। মহান আল্লাহ তাদের পরিবারকে ধৈর্য ধরার শক্তি দিন।’

গত ১০ জুন রংপুর থেকে দুই সহযোগীসহ ঢাকার উদ্দেশে রওনা হন ত্ব-হা। তার স্ত্রী মাদ্রাসাশিক্ষক সাবিকুন নাহার সারার ভাষ্যমতে, ঢাকায় গাবতলী পর্যন্ত তার স্বামীর গাড়ি এসে পৌঁছায়। এর পর থেকেই ত্ব-হার মোবাইল ফোন বন্ধ রয়েছে।

ত্ব-হা আদনানের সন্ধান পেতে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আকুতি জানিয়েছেন তার স্ত্রী সাবিকুন্নাহার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তাও চেয়েছেন তিনি।

Check Also

উদ্বোধনের আগেই সেতু পার হলো বরযাত্রীর গাড়ি

পিরোজপুরের কঁচা নদীর ওপর বেকুটিয়া গ্রামে নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর প্রায় ৯৫ ভাগ কাজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *